Sunday 12 May 2013

তুমি মানুষ না আওয়ামীলীগ? তারপর আরো কিছু এক্সটেনশন


"তুমি মানুষ না আওয়ামীলীগ?"- এই বিশেষ 'প্রবচন' বহুদিন ধরে চলছে।
এটার একটু সম্প্রসারণ কাজ (Extension) হওয়া দরকার।
এই 'হায়েনালীগে' এমনসব কুকুর-বিড়ালরা রয়েছে যারা স্ব স্ব ক্ষেত্রে জীবন্ত কিংবদন্তি হয়ে থাকবে যুগ থেকে যুগান্তরে আর কাল থেকে কালান্তরে।
আসুন, তাদেরকে অমর করে রাখার বন্দোবস্ত পাকাপোক্ত করার কোশেশ করি। যেমন-

*আমাকে একটি হাসিনা দাও, আমি তোমাদেরকে বেশ কয়েকটি বড়সড় গনহত্যা উপহার দেব।

*বন্যরা বনে সুন্দর, 'মখা'রা হেমায়তপুরে।

*স্বদেশের উপকারে নেই যার মন, কে বলে মানুষ তারে 'আবুল' সেই জন?

*তুমি 'আবুল' তাই বলিয়া আমি দেশপ্রেমিক হইবনা কেন?

*দেশ হতে দেশ দেশান্তরে, ছুটছে 'দীপু' কেমন করে!!!!!!!

*'শাহজাইন্যা' আমার চোখের তারা উপ্রায়ালাইতে চায়।

*হে আওয়ামীলীগ, তুমি দেশটারে করিয়াছ শ্মশান; তুমি হেথা ফুঁকিয়াছ 'ইসরাফিলের' বিষাণ।

*'আম্লীগ'-'ইবলিশ' মাসতুতো ভাই।

*আওয়ামী কুকুর সদা কামড়ায়।

*'আম্লীগ' জ্ঞানী হলেও পরিত্যাজ্য।

*'সুরঞ্জিতের' দশদিন আর গৃহস্থের একদিন।

...যাওকগা, আর কইলাম না, বাকিটা আপনারাই বলেন।।।

1 comment:

  1. "*আমাকে একটি হাসিনা দাও, আমি তোমাদেরকে বেশ কয়েকটি বড়সড় গনহত্যা উপহার দেব।" চরম হয়সে চায়ারম্যা সাব!!

    ReplyDelete