Saturday 16 March 2013

চেয়ারম্যানের মৃত্যুর পর চামচারা যেইভাবে তৈল মারবে ..একটি চরম ফানপুষ্টিং


ব্লগে উপরোক্ত ছবিখানা দেখে আমার মাথায় একটা আইডিয়া আসলো , কিছুটা ফানি আইডিয়া , তাই আপনাদের সাথে শেয়ার না করে পারলাম না....   

আপনারা হগলেই জানেন আমার ব্লগের নিক নেইম চেয়ারম্যান...আমি যেহেতু মানুষ একদিন তো মারাই যাবোই   .... দেশে তো অনেক চেয়াম্যানই আছে , তাদের মধ্যে যে কোনো কারণেই হোক আমি সবচেয়ে বিখ্যাত হয়ে গেলাম   ...... আমার পরে আমার ছেলে আমার এলাকার চেয়ারম্যান হলো , এবং অনেকখানি ডাকাতির স্টাইলে চেয়ারম্যানি শুরু করলো   ...এখন আমার ছেলের মাথায় কাঠাল ভেঙ্গে খাওয়ার জন্য তার কিছু চামচা আমার জীবনের বিভিন্ন কাহিনী নিয়ে স্মৃতিচারণ অনুষ্ঠান শুরু করে দিলো   .. 

তো আমার ছেলেকে যেই ভাবে তৈল দিয়ে স্বার্থ উদ্বার করতে পারে তা জেনে নেই ........ 

*** আমি যেহেতু চেয়ারম্যান , তাই গমের সাথে একটু সখ্য তো আছেই  . 
তাই কোনো এক চামচা বলবে চেয়ারম্যান জন্মের সময় না কেদে গম গম বলে চিক্কুর দিয়ে উঠেছিলেন    


*** আমি নাকে সাইনাসের জন্য অপারেশন করেছিলাম ..তাই অপারেশনের সময়ের কোনো নাকের ডাক্তার বেছে থাকলে এই রকম একটি অনুষ্ঠান হতে পারে ... 
চেয়াম্যানের নাক অপারেশন , একটি স্মৃতিচারণা অনুষ্ঠান ..প্রধান অতিথি থাকবে আমার ছেলে   

*** আমি যেহেতু মুসলিম ....তাই খতনা তো করানো হয়েছে ..এখন যেই লোক (হাজম) খতনা করেছে উনি না , ধরেন যেই লোক দৌড়াইয়া ধরে এনে আমারে হাজামের সামনে বসাইছে , 
সেই লোক চেয়ারম্যানকে মুসলমানির জন্য ধরে আনার রোমাঞ্চকর অভিজ্ঞতা নিয়ে একটি অনুষ্ঠান করতে পারে     

***অনেকে আবার বেশি আবেগী হয়ে আমাকে ব্যাম্বু দিবে এইভাবে .... 
চেয়ারম্যানের সাথে গমের বস্তা চুরির অভিজ্ঞতা , এই নিয়ে ও স্মৃতিচারণ করতে পারে     

*** আমি যেহেতু বিদেশে আছি , আমারদের বাড়ি থেকে বাজার পর্যন্ত কেউ একজন আমার লাগেজ নিয়ে এসেছিলো ..তাই সেই হয়তো... 
বিদেশ যাওয়া উপলক্ষে চেয়ারম্যানের লাগেজ টানার এক অনন্য অভিজ্ঞতা এইটা নিয়ে ও একটা স্মৃতিমূলক অনুষ্ঠান করতে পারে    

**** আমার বন্ধুদের সাথে দেশে প্রায়ই কথা হয় , তাদের মধ্যে ওই সময় কেউ বেছে থাকলে 
চেয়ারম্যানের সাথে জীবনের প্রথম ফোনালাপ ..ওহ কত সুন্দর করে হ্যালো বলতেন   


*** চেয়ারম্যান একদিন রাত্রে ভয়ে কাপড় নস্ট করে ফেলেছে . এইটা ও বাদ যাবে কেন , 
চেয়ারম্যানের প্রস্রাব মিশ্রিত কাপড় ধোয়ার এডভেঞ্চার , উহ প্রস্রাব তো নয় যেনো আতর আতর লাগছিলো   

***শেষমেষ চেয়ারম্যানকে জাতির চেয়ারম্যান করার ও দাবি উঠতে পারে , প্রয়োজনে ইউনিয়ন পরিষদের সংবিধান পরিবর্তন করা হবে  

*** একসময় মাঝে মাঝে একটু আধটু বাংলা সিনেমা দেখতাম .. 
বাজারের দোকানে বসে চেয়ারম্যানের সাথে ময়ুরীর নাচ দেখার স্মৃতি , এই রকম অনুষ্ঠান ও হইবার পারে     

আর কি কি বিষয়ে স্মৃতিমূলক অনুষ্ঠান হতে পারে , আপনারাই বলেন  

No comments:

Post a Comment